GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com


 http://www.chetonabarta.com/2014/06/blog-post_19.html

চেতনা বার্তা ডেস্কঃ মাঝ মাঠ থেকে জাবি আলোনসোর ভুল পাস থেকেই স্পেনের আরেকটি ব্যর্থতার শুরু। বল খুঁজে পায় আলেঙিস সানচেসের পা। স্প্যানিশ বঙের সামনে এসে আর্তুরো ভিদালের সঙ্গে দুর্দান্ত ওয়ান টু খেলে বার্সেলোনার এ চিলিয়ান স্ট্রাইকার বল বাড়ান শার্ল আরানগুইসকে।

প্রতিপক্ষ ডিফেন্ডারকে এড়িয়ে ফাঁকায় দাঁড়ানো এদুয়ার্দো বার্গাসকে পাস দিতেও দেরি করেননি এ মিডফিল্ডার।

বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে শুরু হওয়া খেলায় ২০ মিনিটের ওই গোলেই এগিয়ে যায় চিলি।

যে গোলের পর থেকেই শুনতে পাওয়া যচ্ছিল আরেকটি মারাকানাজো অর্থাৎ মারাকানা বিপর্যয়ের পদধ্বনিও।

এ মাঠেই ১৯৫০-র বিশ্বকাপ ফাইনালে উরুগুয়ের কাছে স্বাগতিক ব্রাজিলের হার তো এই নামেই ইতিহাসে অমর হয়ে আছে।

প্রথম রাউন্ড থেকে বর্তমান চ্যাম্পিয়নদের বিদায় নতুন কোনো ঘটনা নয়, বরং নিয়মিতই। কিন্তু স্পেনের মতো প্রথম দুই ম্যাচেই হেরে বিদায় নেয়নি আর কোনো বর্তমান চ্যাম্পিয়ন।

যদিও নেদারল্যান্ডসের কাছে ৫-১ গোলে হেরে শুরু করা স্পেনের কোচ বিসেন্তে দেল বোস্কে ভাগ্য বদলাতে এ ম্যাচে ব্যাপক রদবদল এনেছিলেন। তাতেও লাভ হয়নি কোনো। উল্টো প্রথমার্ধ শেষ হওয়ার আগেই লা রোজাদের ব্যর্থতার কফিনে শেষ পেরেক ঢোকার কাজ অনেকখানি এগিয়ে রাখে চিলি।

এদিকে অপর ম্যাচে রোমাঞ্চকর এক লড়াইয়ে ৩-২ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। ৫৩ মিনিটে পেনাল্টি গোল করে অস্ট্রেলিয়াকেই এগিয়ে নেন মাইল জেডিনাক।

টানা ২ জয়ের সুবাদে ডাচদেরও চিলির সমান ৬ পয়েন্ট। ২৩ জুন সাও পাওলোর ম্যাচটি তাই হয়ে উঠেছে গ্রুপ চ্যাম্পিয়নশিপ নির্ধারনী ম্যাচ।

এদিকে ক্যামেরুনকে ৪-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের কাছে হেরে বিশ্বকাপ শুরু করা ক্রোয়েশিয়া দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে ভালোভাবেই থাকছে।
Comments
0 Comments
 
Top