GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

দেশে ফিরেছেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে একটি ফ্লাইটে তিনি যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। ৯ বছর পর দেশে ফিরে আবেগাপ্লুত আনসারীকে সিজদা দিতে দেখা যায়।


সমালোচনামূলক সাংবাদিকতার কারণে ২০১৫ সালের জানুয়ারিতে মুশফিকে নির্বাসিত করা হন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া বার্তা সংস্থা ইউএনবিসহ বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায় উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন ফজল আনসারী। ছিলেন বিশ্বব্যাংকের কনসালট্যান্টও।

বিশ্বখ্যাত ব্রিটেনের দ্য টাইমস ও সানডে টাইমস পত্রিকায় ওয়ার্কএক্সিপিরিয়েন্স রিপোর্টার হিসেবে কাজ করেছেন ফজল আনসারী। তিনি জাস্টনিউজবিডির সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন। 

রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভিতে একটি অনুষ্ঠানের সঞ্চালনা করতেন তিনি। পাশাপাশি এনটিভিতে জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘হ্যালো এক্সেলেন্সি’র হোস্ট ছিলেন আনসারি।

দৈনিক ইত্তেফাকের কূটনীতিক প্রতিবেদক ছিলেন আনসারী। নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সাবেক সভাপতি ও ইত্তেফাকের জ্যেষ্ঠ প্রতিবেদক সাইদুর রহমান তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাংবাদিক ফজল আনসারীর প্রত্যাবর্তন উপলক্ষে শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাব এক সংবর্ধনা ও মতবিনিময় সমাবেশের আয়োজন করা হয়েছে।

Comments
0 Comments

Post a Comment

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।
-সম্পাদক, চেতনাবার্তা।

 
Top