GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

আব্দুল আওয়াল, এনায়েতপুর, সিরাজগঞ্জ : বাঙালী হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এনায়েতপুর থানায় এ বছর ৩১ টি মন্ডপে দুর্গাপূজার আয়োজন করেছে হিন্দু ধর্মাবলম্বীরা। এনায়েতপুরে জামায়াতে ইসলামী এনায়েতপুর থানা শাখার পক্ষ থেকে হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজাকে নির্বিঘ্নে পালন করতে মন্ডপভিত্তিক এই কমিটি করা হয়েছে। জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সমন্বয়ে মন্ডপভিত্তিক ৩১ টি কমিটি গঠিত হয়েছে।

জানা যায় হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নিশ্চিন্তভাবে, উৎসব মুখর পরিবেশে তাদের দুর্গাপূজা পালন করতে পারে সেজন্য কমিটির সদস্যরা পূজা উদযাপনকারীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার পাশাপাশি প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য প্রস্তুত রয়েছেন। এ বিষয়ে এনায়েতপুর থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি মধুসূদন কর্মকার এর নিকট জানতে চাইলে তিনি জানান, কমিটি গঠন এর বিষয়টি নিয়ে আমরা আশাবাদী। প্রয়োজনীয় পরিস্থিতিতে তাদের সমন্বিত সহযোগিতা পেলে তা স্বাভাবিকভাবে পূজা উদযাপনে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

 ৩১ টি মন্ডপভিত্তিক কমিটির কার্যক্রম মনিটরিং করছেন এনায়েতপুর থানা জামায়াতের নেতৃবৃন্দ।

বাংলাদেশ জামায়াতে ইসলামী এনায়েতপুর থানার সেক্রেটারি ও বিশিষ্ট ব্যবসায়ী নেতা ডা. মোফাজ্জল হোসেন এ বিষয়ে জানান, সারাদেশের অংশ হিসেবে এনায়েতপুরেও জামায়াতে ইসলামী নিরাপত্তা রক্ষা ও সার্বিক সহযোগিতা প্রদানের জন্য মন্ডপভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির কার্যক্রম ইউনিয়ন ও থানা পর্যায় থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। এ বিষয়ে এনায়েতপুর থানা জামায়াতের পক্ষ থেকে হটলাইন নাম্বার চালু করা হয়েছে। দুর্গাপূজায় শৃঙ্খলা রক্ষার এই কার্যক্রম পূজা শেষ না হওয়া পর্যন্ত চালু থাকবে।

Comments
0 Comments

Post a Comment

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।
-সম্পাদক, চেতনাবার্তা।

 
Top