GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

চেতনা বার্তা ডেস্কঃ বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন,  বিএনপি সবসময় শান্তিতে বিশ্বাস করে, উন্নয়নে বিশ্বাস করে। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক এটা বিশ্বাস করে। সেজন্য আমরা বার বার আলোচনা করার কথা বলেছি। 

তিনি বলেন, সরকার আলোচনা থেকে সরে গিয়ে একতরফা নির্বাচন করেছে। ওয়ান পার্টি ইলেকশন করেছে।

সোমবার বিবিসি বাংলার সাথে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বলেন, এটা কোন ইলেকশনও হয়নি সিলেকশন হয়েছে। এটাতে কোন ভোটার টার্ন আউট ছিলোনা। ১৫৩ টি সিট অলরেডি আনকনস্টেড হয়ে গেছে। কোন পলিটিক্যাল পার্টি নেই। এবং জাতীয় পার্টি নিয়েও নানারকম প্রশ্ন রয়েছে।

জনগণ নির্বাচন প্রতিহত করছে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, আমি প্রতিহত করবো কেন জনগণই প্রতিহত করছে। জনগণ যে ভোট সেন্টারে যায়নাই, এটাইতো প্রতিহত।

সরকারের বৈধতা প্রসংগে তিনি বলেন, তারা ম্যান্ডেন্ট পায়নি। দুই তৃতীয়াংশ ভোট না পেলে ম্যান্ডেট হয় না।

সরকারের সমালোচনা করে বিরোধীদলীয় নেতা বলেন, সরকার ডেমোক্রেসিতে বিশ্বাস করেনা, বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে না,  বহুদলের নির্বাচনে অংশগ্রহণ পছন্দ করেনা। সেজন্য তারা একতরফাভাবে সব করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা শান্তি চাই ,উন্নয়ন চাই, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাই। এ সরকারের মেয়াদ ২৪ তারিখ পর্যন্ত আছে।  এ নিয়ে আলোচনা করা যেতে পারে। আলোচনা ছাড়া সমাধান হবেনা। এটা করতেই হবে।

আলোচনার জন্য সরকারকে পরিবেশ তৈরির কথা উল্লেখ করে খালেদা জিয়া বলেন, আমার সব নেতা-কর্মীরা জেলে, সিনিয়র নেতারা জেলে, যারা বাইরে আছে তারা হাইডিং, আমাকে হাউজ অ্যারেষ্ট করে রাখা হয়েছে। কারো সাথে কথা বলতে পারছিনা, দেখা করতে পারছিনা। তাহলে আলোচনা কিভাবে সম্ভব।

তিনি বলেন, আলোচনার পরিবেশ তৈরি করতে হবে। সব নেতা-কর্মীদের ছাড়তে হবে, তাদের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। যারা হাইডিং এ আছে তাদের কোন প্রকার বাধা দেয়া যাবে না।  আমাদের অফিস বন্ধ রয়েছে। দুটি অফিসে পুলিশ কাউকে যেতে দিচ্ছেনা। অফিস খুলে দিতে হবে। আমাকে বের হবার সুযোগ দিতে হবে।

চলমান সহিংসতায় সরকার দায়ী উল্লেখ করে খালেদা জিয়া বলেন, সহিংসতা সরকার করছে। যতো মারামারি তারা করছে। সুপ্রিম কোর্টে ঢুকে লাঠি-সোঁঠা নিয়ে তারা মারামারি করছে। এর আগে তারাই সুপ্রিম কোর্টে জজদের বিরুদ্ধে লাঠি মিছিল করেছে।

আলোচনার জন্য জামায়াতকে বাদ দেয়া প্রসংগে বিরোধীদলীয় নেতা বলেন, তিনি  (শেখ হাসিনা)  জামায়াতের সংগে ছিলেন। জামায়াতকে নিয়ে তিনি ক্ষমতায় গেছেন। তার নির্দেশে আমরা চলবোনা। আমরা স্বাধীন পার্টি ,নিজের সিদ্ধান্ত নিজেরা নেবো, সেটা কারো ডিকটেশনে নয়।

চলমান আন্দোলন প্রসংগে তিনি বলেন, আন্দোলনের কর্মসূচি নির্ভর করছে সরকারের উপর। আন্দোলন চলছে, চলবে। সুত্রঃ জাস্ট নিউজ।
Comments
0 Comments
 
Top