GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

 


অসীম দাশ,কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজারে সফররত বিদেশী মিশনের প্রধানগন মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) রামুর নবনির্মিত বৌদ্ধ বিহার পরিদর্শ করেছেন। সকাল সোয়া দশটায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নেতৃত্বে মিশন প্রধানগন ১০০ফুট সিংহশয্যা গৌতম বৌদ্ধমূর্তি ও উত্তর মিঠাছড়ি বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রে পৌঁছেন। এসময় কেন্দ্রের পরিচালক করুনাশ্রীথের ও সাধারন সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া ফুল দিয়ে তাদের অভিনন্দন জানান।
পরে কূটনীতিকগণ রামু কেন্দ্রীয় সীমা বিহার পরিদর্শনে যান। এসময় অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বিহারাধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথের। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষায় বর্তমান সরকার প্রয়োজনীয় ব্যবস্থা ও দ্রুত সময়ে দৃষ্টিনন্দন স্থাপনার মাধ্যমে রামুর বৌদ্ধমন্দিরগুলো পুনঃ নির্মান করে দিয়েছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সরকারী পদস্থ কর্মকর্তা ও বৌদ্ধ নেতৃবৃন্দের মধ্যে ভিক্ষু শীলপ্রিয়, ভিক্ষু প্রজ্ঞানন্দ, বৌদ্ধনেতা প্রবীর বড়–য়া, তরুন বড়–য়া,অলক বড়–য়া, সাংবাদিক দর্পণ বড়–য়া, পলক বড়–য়া আপ্পু উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে কূটনীতিকগণ সরকারী সহায়তায় অতি দ্রুত সময়ে ক্ষতিগ্রস্থ বৌদ্ধ বিহার নির্মান করে দেওয়ায় সন্তোষ প্রকাশ করেন। পরে কূটনীতিকগণ কক্সবাজারে মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রকল্প পরিদর্শন করেন।
পররাষ্ট্র মন্ত্রনালয় আয়োজিত দুইদিনের পরিচিতি সফরে রয়েছেনরাশিয়া, ব্রাজিল,সিঙ্গাপুর,পাকিস্তান,মালয়েশিয়া,ইন্দোনেশিয়া,উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, মিয়ানমার, তুরস্ক, নেদারল্যান্ড, মালদ্বীপ, নেপাল, ভুটান, ভিয়েতনাম ও ব্রুনাই দারুস সালামসহ ১৬টি দেশের মিশন প্রধান ও চারটি আন্তজার্তিক সংস্থার প্রধানগণ স্বপরিবারে সোমবার কক্সবাজারে আসেন।
Comments
0 Comments
 
Top