GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com


শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ শিবগঞ্জ উপজেলার ৫টি কেন্দ্রে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা সারা দেশের ন্যায় গতকাল বুধবার থেকে শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। কেন্দ্রগুলোর মধ্যে শিবগঞ্জ উপজেলা সদরের শিবগঞ্জ এম.এইচ বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে উপজেলার ৪টি কলেজ কেন্দ্রের মোট পরীক্ষার্থী ৩৭৫ জন। এদের মধ্যেছাত্র ১৫৪ জন ও ছাত্রী ২২১, অনুপস্থিত ২, বহিস্কার নাই।
শিবগঞ্জ ফাযিল ডিগ্রী মাদ্রাসা কেন্দ্রে আলিম পরীক্ষার ১ম দিনের কোরআন মাজিদ পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। অত্র কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২৯৬, এদের মধ্যে ছাত্র ১৮২ ও ছাত্রী ১১৪, অনুপস্থিত ৫, বহিস্কার নাই।
পরীক্ষা চলাকালীণ সময় পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করে, বগুড়া জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোরশেদ আলম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল, শিবগঞ্জ এম.এইচ কলেজ কেন্দ্র সচিব অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল মান্নান, শিবগঞ্জ ফাযিল ডিগ্রী মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু রায়হান। কেন্দ্রদুটি পরিদর্শন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোরশেদ আলম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলাতানা শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোশ প্রকাশ করেন এবং শিবগঞ্জ কলেজ কেন্দ্র থেকে ৩টি মোবাইল ফোন ও মাদ্রাসা কেন্দ্র থেকে ৫টি মোবাইল ফোন পরীক্ষার্থীরা কেন্দ্রে পরীক্ষা চলকালীন সময়ে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়ায় ১ম বারের মতো সাধারণ ক্ষমা ঘোষনা করেন। পরবর্তীতে কোন পরীক্ষার্থীর কাছে পরীক্ষা চলাকালীন সময় পাওয়া গেলে তাদেরকে বহিস্কার ও ভ্রাম্যমান আদালতে শাস্তির নির্দেশ প্রদান করেন।

Comments
0 Comments
 
Top