GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বদলির আবেদন গ্রহণ আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হবে। একই উপজেলার মধ্যে বদলি হতে অনলাইনে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত সহকারী শিক্ষকরা বদলির আবেদন করতে পারবেন। 



সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জেলা প্রাথমিক ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। একজন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৩ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের একই উপজেলার মধ্যে আবেদন অনলাইনে নেয়া হবে। অধিদপ্তরের দেয়া শর্ত অনুযায়ী, শিক্ষকরা সর্বোচ্চ তিনটি স্কুল পছন্দ দিতে পারবেন। তবে, কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধু একটি বা দুইটি স্কুল পছন্দ দিতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি করা হলে তা বাতিল করার জন্য কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না। 

তিনি আরও জানান, যাচাই কর্মকর্তাদের সংশোধিত সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্র যাচাই করে অগ্রায়ণ করতে বলা হয়েছে। যাচাইয়ে কর্মকর্তাদের সতর্ক থাকতে বলেছে অধিদপ্তর, যাচাইয়ের পর পুনঃবিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না বলেও জানানো হয়েছে। তবে, আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় তাই হস্তক্ষেপের সুযোগ নেই।  

জানা গেছে, নির্ধারিত লিংকে প্রবেশ করে (http://myschool.eis.dpe.gov.bd/login) লগইন করে সহকারী শিক্ষকরা একই উপজেলার মধ্যে বদলি হতে অনলাইন ৩ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Comments
0 Comments

Post a Comment

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।
-সম্পাদক, চেতনাবার্তা।

 
Top