GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

চেতনা বার্তা ডেস্কঃ কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আজ ফযরের নামাজের পর তাবলীগ জামায়াত আয়োজিত ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়েছে। দেশ বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসুল্লি আর আলেম ওলামাদের অংশ গ্রহণে এই ইজতেমা শুরু হয়।
রেওয়াজ অনুযায়ি শুরুতে কোনো ধরণের আনুষ্ঠানিকতা ছিল না। ফযরের নামাজের পর শুরুতে বয়ান করেন পাকিস্তানের মাওলানা ইসমাইল গোদরা। ইজতেমার মিম্বর বা মূল বয়ান মঞ্চ থেকে তিনি বয়ান শুরু করেন। আর সঙ্গে সঙ্গেই বাংলা ভাষায় এর তরজমা করেন এদেশের মাওলানা মাহবুব হোসেন। এর আগে ফযরের নামাজের ইমামতি করেন বাংলাদেশের মাওলানা হাফেজ মো. জোবায়ের। তিন দিন ধরে ইজতেমায় ইমান, আমল, আখলাখসহ তাবলীগের ৬ উসুল বা মূলনীতির ওপর বয়ান করবেন তাদের শীর্ষ মুরুব্বীগণ।
সকাল থেকে রাজধানী ঢাকাসহ আশপাশের লোকজন জুমার নামাজে শরীক হতে মুসল্লিরা ছুটছেন ইজতেমার প্যান্ডেলের দিকে। প্রতিবারের মতো এবারও ইজতেমায় গণবিয়ের আয়োজন করা হয়েছে। আয়োজকরা জানান, এরই মধ্যে ৫০ জন গণবিয়ের তালিকায় নাম অন্তর্ভুক্ত করেছেন। আগামীকাল শনিবার বাদ আসর গণবিয়ে সম্পন্ন হবে। ইজতেমায় বৃহস্পতিবার রাত থেকে এ পর্যন্ত দুজন মুসল্লি মারা গেছেন।
তাঁরা হলেন ঢাকার কেরানীগঞ্জ থানার উত্তর রামেরকান্দা গ্রামের ওমর আলী (৪৮) ও সিরাজগঞ্জের বেলকুচি থানার মধ্য মেতোয়ালি গ্রামের বাসিন্দা আবদুল মজিদ প্রামাণিক (৭০)। তারা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।
Comments
0 Comments
 
Top