GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

চেতনা বার্তা ডেস্কঃ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খান সংবিধান অনুযায়ি দশম সংসদ নির্বাচন বৈধ হলেও গণতন্ত্র রক্ষায় নতুন নির্বাচন প্রয়োজন  বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ৫ই জানুয়ারির নির্বাচন সংবিধান মোতাবেক হয়েছে কিন্তু তা নৈতিকভাবে সংবিধান মতে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন হয়নি।
আজ ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ১৫৩ আসনে নির্বাচনই হয়নি। ১৪৭ আসনে ১০ ভাগেরও কম ভোট পড়েছে।
এরকম নির্বাচন পৃথিবীর ইতিহাসে বিরল। আকবর আলি খান বলেন, দশম সংসদের আইনগত ভিত্তি যতোই বৈধ হোক নৈতিক দিক থেকে বৈধ নয়। যতো শিগগির সম্ভব নির্বাচন দিতে হবে। অবাধ সুষ্ঠু ও সহিংসতা মুক্ত নির্বাচনের জন্য সমঝোতায় আসতে হবে। রাজনৈতিক সহিংসতা প্রসঙ্গে তিনি বলেন, সহিংসতার অন্যতম কারণ যারা নির্বাচনে জয় লাভ করেন তারা তাদের কর্মীদের মাফ করে দেন। অন্যদিকে বিরোধী দলের কর্মীদের সাজা দেন। এই সংস্কৃতি অব্যাহত থাকলে সহিংসতা দূর হবে না। সহিংসতার আরও একটি কারণ হচ্ছে বিচার বর্হিভুত হত্যাকান্ড।
হাসান আহমেদ চৌধুরী কিরণের সঞ্চালনায় বিতর্ক অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।
Comments
0 Comments
 
Top