GuidePedia
আপনার প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে এখানে ক্লিক করুন অথবা মেইল করুন: chetonabarta@gmail.com

সাহিত্যের বিভিন্ন শাখায় অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর ১১ জন বাংলা একাডেমি পুরস্কার পাচ্ছেন। বৃহস্পতিবার বিকালে বাংলা একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ পুরস্কার ঘোষণা করা হয়। একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান পুরস্কার ও পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম ঘোষণা করেন।

যাদের নাম ঘোষণা করা হয়েছে তারা হলেন- কবিতায় হেলাল হাফিজ, কথাসাহিত্যে পূরবী বসু, প্রবন্ধে মফিদুল হক, গবেষণায় যুগ্মভাবে জামিল চোধুরী ও প্রভাংশু ত্রিপুরা, অনুবাদ সাহিত্যে কায়সার হক, মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্যে হারুণ হাবীব, ভ্রমণকাহিনী মাহফুজুর রহমান, বিজ্ঞান-প্রযুক্তি ও পরিবেশসাহিত্যে অধ্যাপক শহীদুল ইসলাম এবং শিশুসাহিত্যে যুগ্মভাবে কাইজার চৌধুরী ও আসলাম সানি।

এ বছর নয়টি ক্যাটাগরিতে বাংলা একাডেমি পুরস্কার ঘোষণা কর হয়েছে। আগের দুই বছরের মতো এবারও নাটকে কেউ পুরস্কার পাননি। পুরস্কার হিসেবে থাকছে এক লাখ টাকার চেক, সনদ ও উপহারসামগ্রী। অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার তুলে দেবেন।

সংবাদ সম্মেলনে বাংলা একাডেমির পরিচালক ড. শাহিদা খাতুন, সচিব আলতাফ হোসেন ও উপপরিচালক মুর্শিদউদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন।
Comments
0 Comments
 
Top